Breaking News
Home / খেলার খবর / ১৮ বলে শোয়েব মালিকের তাণ্ডব

১৮ বলে শোয়েব মালিকের তাণ্ডব

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে দুর্দান্ত সময় পার করছে পাকিস্তান। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে তারা। এ জয়ে গ্রুপ পর্বের ৫ ম্যাচের সবগুলোতেই জিতে সেমিফাইনালে পা রাখল পাকিস্তান। আর স্কটিশরা মূল পর্ব থেকে বিদায় নিল কোনো জয় ছাড়াই।

রবিবার শোয়েব মালিকের ঝড়ো বাটিংয়ে তুলনামূলক পিছিয়ে থাকা দল স্কটল্যান্ডকে ১৯০ রানের টার্গেট দেয় পাকিস্তান। এদিন শোয়েব মালিক মাত্র ১৮ বল খেলে করেন ৫৪ রান। ছয়টি ছয় এবং এক চারের ইনিংসটি ছিল দেখার মতো। শেষ ওভারে পাকিস্তানের সবশেষ ক্লাসিক ব্যাটার শোয়েব মালিক তিনটি ছয় এবং একটি চার মারেন। শেষ ওভারের এই ঝড়ো ব্যাটিংয়ে পাকিস্তান দলের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান।

১৯০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে স্কটল্যান্ড। দলীয় ২৩ রানে অধিনায়ক কাইল কোয়েতজার (৯) বিদায় নেওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ইনিংসের অর্ধেক পার হতেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। দলটির রান তখন মাত্র ৪১। এর মধ্যে ওপেনার জর্জ মানজির ব্যাট থেকেই আসে ১৭ রান, তাও ৩১ বল খেলে।

এরপর চতুর্থ উইকেট হারানোর পর জুটি গড়েন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। ১৫ ওভার শেষে তাদের দলীয় সংগ্রহ দাঁড়ায় ৮২ রানে। ওভারপিছু রান দরকার ২০-এর বেশি। এই অবস্থায় বেরিংটন ও লিস্কের জুটিতে আসে ৩২ বলে ৪৬ রান।

তবে ১৬তম ওভারে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে লিস্ক (১৪) বিদায় নিলে ভাঙে এই জুটি। তবে বেরিংটন ৩৪ বলে ফিফটির দেখা পেয়ে যান। এরপর আফ্রিদির বলে একবার জীবন পাওয়া গ্রিভস (৪) ফেরেন রৌফের বলে বোল্ড হয়ে। বেরিংটন শেষ পর্যন্ত ৩৭ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের স্পিনার শাদাব খান নেন ২ উইকেট। ১টি করে উইকেট পেয়েছেন শাহিন আফ্রিদি, হারিস রৌফ এবং হাসান আলী।

Check Also

রান আউট মিস,ক্যাচ মিস, হলো সাত রান।

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভাল আর ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের মধ্যে রাত-দিন পার্থক্য তৈরি করে ফেলেছে স্বাগতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *