Breaking News
Home / অন্যান্য / আমি নিজেই পরীক্ষা বিরোধী, তবে মূল্যায়নের ব্যবস্থা থাকতে হবে: শিক্ষামন্ত্রী’

আমি নিজেই পরীক্ষা বিরোধী, তবে মূল্যায়নের ব্যবস্থা থাকতে হবে: শিক্ষামন্ত্রী’

শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষা ভীতি যেন সৃষ্টি না হয় সে জন্য সবাইকে দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, আমি নিজেই সবসময় পরীক্ষা বিরোধী। তবে বিরোধিতার অর্থ এই নয়, শিক্ষার্থীদের

কোনো পরীক্ষা না কিংবা মূল্যায়ন হবে না। দীপু মনি বলেন, পরীক্ষা থাকবে কিন্তু সেটা যেনো বোঝা না হয়ে যায়। শিক্ষার্থীদের পরীক্ষা ভীতিতে ফেলা যাবে না। এ বিষয়ে সবাইকে দৃষ্টি রাখতে হবে।

মূল্যায়ন হবে তবে সেটা যেনো প্রতিযোগিতা না হয়। আজ রোববার (৩১ অক্টোবর) রাজধানীর ইন্টারকন্টিনাল হোটেলে চিকিৎসা বিজ্ঞানের আদিকথা শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসবে তিনি এ আহ্বান জানান।

স্কুল শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, আগামীকাল সোমবার (১ নভেম্বর) রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান শুরু হবে।

এজন্য টিকাদানকেন্দ্র উদ্বোধন করা হবে। ধাপে ধাপে মহানগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আটটি কেন্দ্র স্থাপন করা হবে। পর্যায়ক্রমে দেশের সকল জেলায় স্কুল শিক্ষার্থীদের জন্য টিকা কেন্দ্র স্থাপন করা হবে।

তিনি বলেন, ঢাকা মহানগরের যেসব শিক্ষার্থী নিবন্ধন করতে পারেনি তাদেরকে ধাপে ধাপে টিকার আওতায় আনা হবে। টিকাদান কেন্দ্রে যেন অভিভাবকরা ভিড় না করেন সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

Check Also

এক সাথে ৫ জোরা জমজ সন্তান জন্ম দিলো সৌদি নারী।

দুই জন নয় তিন জন নয় একসাথে একেবারে ৫ জোড়া যমজ সন্তান! গেলো সপ্তাহে বিরল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *