Breaking News
Home / ইসলাম / কাশবনে অসামাজিক কার্যকলাপ, আগুন দিল গ্রামবাসী

কাশবনে অসামাজিক কার্যকলাপ, আগুন দিল গ্রামবাসী

সবে তো এই বর্ষা গেল/শরৎ এলো মাত্র, এরই মধ্যে শুভ্র-কাশে/ভরলো তোমার গাত্র। ক্ষেতের আলে, নদীর কূলে/ পুকুরের ঐ পাড়টায়/ হঠাৎ দেখি কাশ ফুটেছে/বাঁশবনের ঐ ধারটায়!’ নির্মলেন্দু গুণের ‘কাশফুলের কাব্য’ কবিতায় উঠে এসেছে কাশফুলের সৌন্দর্যকথা।

আর এই শরতের কাশফুল দেখার জন্য সিলেটের গোলাপগঞ্জের চৌঘরি এলাকায় প্রতিদিন বিভিন্ন স্থান থেকে এসে ভিড় করছিলেন দর্শনার্থীরা। তবে সেখানে ‘অসামাজিক কাজ’ চলছে- এমন অভিযোগ এনে কাশবনটি পুড়িয়ে দেওয়া হয়। জানা যায়, চৌঘরি এলাকায় ব্যক্তি মালিকানাধীন একটি জমির কাশবনে শুক্রবার (১ অক্টোবর) রাতে স্থানীয় কয়েকজন একত্রিত হয়ে কাশবনটিতে আগুন ধরিয়ে দেয়।

স্থানীয়দের দাবি, এ কাশবনে দিন দিন দর্শনার্থীর সংখ্যা বাড়ছিল। এটি দেখার নামে এসে অনেকেই অসামাজিক কর্মকাণ্ড করছেন। যেকোনও সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ জন্য সব দিক বিবেচনা করে কাশবনে আগুন দেওয়া হয়। এ বিষয়ে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির বলেন, ‘এই কাশবনে প্রতিদিন অসংখ্য দর্শনার্থী আসতেন। কাশবনটি পুড়ে যাওয়ার খবরও পেয়েছি। কিন্তু এটি ব্যক্তি মালিকানাধীন হওয়ায় কোনও পদক্ষেপ নেওয়া যায়নি।’

সূত্র :bd24live.com

Check Also

ওমরাহ পালনে নতুন বয়সসীমা নির্ধারণ’

পবিত্র ওমরাহ পালনে বিদেশি নাগরি’কদের জন্য নতুন বয়সসী’মা নির্ধারণ করে দিয়েছে সৌদি আরব। নতুন সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *