Home / অন্যান্য / মানুষের স্বপ্ন যখন নদী গ্রাস করে নেয়।

মানুষের স্বপ্ন যখন নদী গ্রাস করে নেয়।

ঝালকাঠি সদরের ভৈরবপাশা ইউনিয়নের পাশাপাশি দুই গ্রাম উত্তমাবাদ ও বহরমপুর । সুগন্ধা পাড়ের এ গ্রাম দুটিতে নদী হানা দিয়েছে ৫০ বছর আগেই। এরমধ্যে গত দুই যুগে বদলে গ্রামের মানচিত্র। নদী গ্রাস করেছে অনেকেরই স্বপ্ন। এখনও ভাঙনেকূলে দাড়িয়ে নিজের ভিটে খুঁজে বেড়ান কেউ কেউ।

নদী ভাংতে ভাংতে সব বিলীন হয়ে যাওয়ার পরেও নতুন করে নদী ভাঙন শুরু হওয়ার হুমকির মুখে পরেছে এই দুইগ্রামের মানুষেরা ভিটে মাটি একবার চলে গেছে নদীতে কিন্তু আবার যদি চলে যায় কোথায় যাবে তারা।

নদী ভাঙনের মুখে রয়েছে স্কুল মাদরাসা আর মসজিদও যে গ্রামে ২০ হাজার মানুষের বসবাস সেই গ্রাম আবার নদীর মুখে বিলীন হওয়ার ভয় এই এলাকার মানুষগুলো মনে।

অনেকেরি এখন থাকার জায়গা নাই শুধু থাকার জায়গা হলেও তো হয়না থাকতে হয় আরো অনেক কিছু এলাকার মানুষজন বলছেন এই এলাকার মানুষ তাদের যে এমপি সাহেব আছে তাদেরকে আস্বাস দিয়ে গেছে যে তিনি কোনো একটা ব্যাবস্থা করবেন বলে জানিয়েছেন কিন্তু তা করা হয়নি।

এমনটি বলছেন এই দুই গ্রামের মানুষরা। উপজেলা পানি উন্নয়ন বোর্ড এর কর্মকর্তারা জানান এই দুই গ্রামেকে নথি ভুক্ত করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে বিল পাশ হলেই ১৩০০ মিটার একটি প্রকল্প শুরু করবেন তারা।

Check Also

তরমুজ ও মিষ্টি কুমড়ার জিলাপী হইচই ফেলে দিলো ভোজন রসিকদের মাঝে।

শাহি, ছানার, চিকন ও মোটা প্যাচের জিলাপি’সহ নানাবিধ জিলাপির কথা আমরা কমবেশি সবাই জানি। বিশেষ …

Leave a Reply

Your email address will not be published.