Home / বাংলা হেলথ্ / আইডি কার্ড না থাকলে ভ্রমন করা যাবেনা, ২২ তারিখ থেকে নতুন নিয়ম।

আইডি কার্ড না থাকলে ভ্রমন করা যাবেনা, ২২ তারিখ থেকে নতুন নিয়ম।

বাংলাদেশে ট্রেন ব্যাবস্থা কেমন ছিলো এটা সবারি জানা টিকিট যেনো সোনার হরিন কালোবাজারিদের কারনে ২০০ টাকার টিকিট কিনতে হতো ৬০০ টাকায় তবে এখনের গল্পটা ইকটু ভিন্ন রকমের হতে চলেছে এই কালো বাজারি নিয়ন্ত্রন এ।

ট্রেনের টিকেট কাটতে তো বটেই ভ্রমণেও সাথে রাখতে হবে জাতীয় পরিচয়পত্র। ভ্রমণকারীর পরিচয়পত্র দিয়েই সংগ্রহ করতে হবে রেলের টিকেট। ২৩ তারিখ থেকে আবারও বাধ্যতামূলক করা হচ্ছে এই নিয়ম। অনিয়ম বন্ধের আশায় পদ্ধতিকে স্বাগত জানিয়েছে যাত্রীরা। এতে কালোবাজারি কমবে বলে আশা সবার।

রাত থেকে লাইনে দাড়িয়ে টিকিট এর জন্য কিন্তু সকাল না হতেই দেখা যায় টিকিট শেষ স্টেশনের টিকিট কাউন্টারে এমন অভিযোগ কমলাপুরে নতুুন নয়। এরপর একমাত্র ভরসা থাকে কালোবাজারিদের কাছ থেকে ৭০০ টাকার টিকিট ১৮০০ টাকায় কিনা।

তাই দেশের সরকার নিয়ে এসেছে নতুন এক পদ্ধতি যেখানে টিকিট কাটতে ও ভ্রমন করতে হলে সাথে রাখতে হবে এন আই ডি কার্ড । যা বাধ্যতামূলক করা হয়েছে। যদি না টিকিট ও এন আই ডি না মেলে তাহলে গুনতে হবে জরিমানা।

একজন এন আই ডি দিয়ে সর্বোচ্চ ৪ টা টিকিট কাটতে পারবে , আর যারা ভ্রমন করতে তারা প্রত্যক এই রাখতে হবে নিজ নিজ এন আইডি কার্ড। ২০২০ সালে এই ব্যাবস্থা চালু করলেও বাস্তবায়ন হয়নি ।

এই বিষয়টাকে অনেকে আবার সমস্যার মুখোমুখি ও দেখছে যেমনটা ১৮ বছরের নিচে যারা আছে তারা তাহলে কি করবে তাদেরতো এন আইডি হয়নি বা যারা স্টুডেন্ট আছে তাদের কি হবে।

Check Also

ইউক্রেন এ যুদ্ধাঅঞ্চলে নিহত হাদিসুরকে জানানো হলো শেষ বিদায়।

দেশে আসলো হাদিসুরের লাশ বাড়ি থেকে হাসি ‍খুশি ও প্রানবন্ত ছেলেটা বাড়ি ছেরেছিলো হাজারো সুখের …

Leave a Reply

Your email address will not be published.