Home / অন্যান্য / তরমুজ ও মিষ্টি কুমড়ার জিলাপী হইচই ফেলে দিলো ভোজন রসিকদের মাঝে।

তরমুজ ও মিষ্টি কুমড়ার জিলাপী হইচই ফেলে দিলো ভোজন রসিকদের মাঝে।

শাহি, ছানার, চিকন ও মোটা প্যাচের জিলাপি’সহ নানাবিধ জিলাপির কথা আমরা কমবেশি সবাই জানি। বিশেষ করে রমজানে ইফতারের সময় জিলাপির কদর একটু বেশিই থাকে। এবার বাড়তি আকর্ষণ নিয়ে এলো তরমুজ ও মিষ্টি কুমড়ার জিলাপি। খুলনায় এই জিলাপির জন্য প্রতিদিন হুমড়ি খেয়ে পড়ছেন ভোক্তা।

দুপুর গড়িয়ে বিকাল হতেই ক্রেতাদের ভীর উপচে পরে খুলনার খালাসপুরের ইসলামিয়া ও বিসমিল্লাহ মিষ্টিঘরে। যদিও বাজারে জিলাপীর দোকান অনেক আছে তারপরেও এই দুই দোকানের আবেদনটা ইকটু ভিন্ন ধরনের ।

তাদের আলাদা আবেদনটা হলো তারা তাদের দোকানে নতুন রেসিপি তৈরী করে বিক্রি করছে প্রতিদিন , তারা প্রতিদিন তরমুজ দিয়ে বানিয়ে নিচ্ছে জিলাপী যা কিনা নতুন এক স্বাদের পহরা দিচ্ছে ক্রেতাদর মাঝে।

তারা পানির বদলে জিলাপীর খামিরে ব্যাবহার করছে তরমুজের রসটাই পানি হিসাবে ব্যাবহার করছে আলাদা কোনো রং বা কেমিক্যাল মেশানো হয়না। সাথে কাচা আমের জিলাপিও তৈরী করছেন এই দোকানদাররা।

আর রোববার থেকে তাদের সাথে যোগ হয়েছে নতুন রেসিপি জিলাপী মিষ্টি কুমড়ার জিলাপী। যা কিনা ভোজন রসিক মানুষদের জন্য নিয়ে এসেছে অন্যরকম এক অনুভুতি ।
তবে খাওয়ার পর কি হবে তা নিয়ে সংকট এ আছে অনেকে তাদের দাবি এই বিষয়টাকে যেনো ভোক্তা অধিদপ্তর মনিটরিং করে সেই বিষয়ে বলেছেন ক্রেতারা।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.