Home / অন্যান্য / তীব্র গরমে ভয়াবহ অবস্থা ভারতের জনজীবনের, মুখ ঢাকছেন মানুষ।

তীব্র গরমে ভয়াবহ অবস্থা ভারতের জনজীবনের, মুখ ঢাকছেন মানুষ।

তীব্র গরমে হাসফাঁস করছে ভারতের জনজীবন। গ্রীষ্মের শুরুতেই রেকর্ড তাপমাত্রা দেখছে বাসিন্দারা। দেশটির উত্তর এবং পূর্বাঞ্চলের বেশিরভাগ শহরেই তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াস। অসহনীয় গরমে বাড়ছে হিটস্ট্রোক রোগীর সংখ্যাও।

ভারতের পাঞ্জাবে রাস্তার পাশে দাড়িয়ে আখের সরবত খাচ্ছে মানুষ যেনো ইকটু স্বস্তি পাওয়া যায় এই অসহনীয় গরম থেকে বাচার প্রানপন চেষ্টা আর এই অবস্থায় ভোগান্তির মধ্যে পরেছে ভারতের অনেক অনেক রাজ্য।

যেখানে তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রী সেলসিয়াস এর বেশী বলে বলা হচ্ছে। গ্রীষ্মের শুরুতেই নানান সরবতের পর্শা সাজিয়ে বসেছে বিক্রেতারা বরফ দিয়ে দিয়ে নানান রঙের সরবত বিক্রি করছে সরবত বিক্রেতারা।

সকালে সূযূ উঠার পর যেনো রাস্তায় বের হওয়া বিপদজনক হয়ে পরে সবার জন্য যেনো এই তাপদাহ এখনি পুরিয়ে দেবে শরীর। জুন মাসে যে তাপদাহ শুরু হয় তা এখনি টের পাচ্ছে তারা।

এই তাপদাহ থেকৈ বাচতে তারা উড়না চাদর দিয়ে ঢেকে নিয়েছে তাদের শরীর আর সাধান জনগন বলছে শুধু ভারতে না এই গরম টা পুরো বিশ্ব জুরেই পরছে তারপরেও এর বিরুদ্ধে নেয়া হচ্ছেনা কোনো উদ্যেগ ।

গরমের কারনে প্রতি বছর ভারতে প্রায় কয়েকহাজার মানুষের মৃত্যু হয়ে থাকে । এই তাপদাহর কারনে বাড়ছে হাসপাতালে হিটস্ট্রোক রোগীর সংখ্যাও।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.