Home / অন্যান্য / রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বেচে থাকার আকুতি, নষ্ট হয়ে গেছে দুটি কীডনী।

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর বেচে থাকার আকুতি, নষ্ট হয়ে গেছে দুটি কীডনী।

দুটি কিডনি বিকল হয়ে গেছে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বীনা রানীর। তাকে বাঁচাতে কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এজন্য প্রয়োজন ২০ লাখেরও বেশি টাকা। মধ্যবিত্ত পরিবারের পক্ষে যা যোগান দেয়া সম্ভব নয়। তাই অর্থ সংগ্রহে মাঠে নেমেছেন সহপাঠীরা।

পঞ্চঘরের দেবীগঞ্জের বাসিন্দা বীনা রানী, এরি মাঝে প্রায় ১০ লাখ টাকা ইন্ডিয়অ এবং বাংলাদেশ এ চিকিৎসা বাবদ খরচ করে ফেলেছে বলে জনায় তার পরিবার স্বজনরা। তারা তাদের শেষ সম্বল কিছূ জমিজমা বিক্রি করে যা পেরেছে তা খরচ করেছে তাদের খরচ করার আর সামর্থ্য নাই বলে জানান।

এখন দেশ ও দশের কাছে তারা হাত পেতে চাইছে তাদের কে যেনো একটু সাহায্য করা হয় তাদের বীনা রানীর জীবনটা যেনো বাচানো হয় বর্তমানে বীনা রানী রংপুর মেডিকেল কলেজে ডায়লাসিস অবস্থায় দিন পার করছেন।

বাবা মা কারো রক্তের গ্রুপ তার সাথে মিল না থাকার কারনে তারা কেউ তাকে কিডনী দিতে পারবেনা বলে জানায় ডাক্তাররা তাই কিডনী প্রতিস্থাপন করতে খরচ হবে বিশাল অঙ্কের টাকা।

সহপাঠীরা নেমেছে এই বিশাল অংক যোগান দেয়ার যুদ্ধে তারা যেখান থেকে পারছে সেখান থেকেই নিয়ে আসছে সাহায্য সহোযোগীতা তারা সিটির মেয়র থেকে শুরু প্রসাসনিক সামাজিক যতো প্রতিষ্ঠান আছে সবার কাছে সাহায্য চাইছে ।

বীনা রানী রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এর ছাত্রী ২য় বর্ষে থাকাকালীন তার কিডনীতে সমস্যা ধরা পরে ,তখন থেকে তার চিকিৎসা না করানোর কারনে আস্তে আস্তে তার দুটি কিডনী বিকল হয়ে পরে বলে জানায় ডাক্তার রা।

দেশ ও দশের কাছে তাদের আকুল আবেদন তাদের কে একটু মানবিক দিক থেকে হলেও সাহায্য করা। হিসাব নং বীনা রানী: ২০৫০৩৮৭০২০০২৬০৩১৭ ইসলামী ব্যাংক দেবীঞ্জ শাখা। বিকাশ নম্বর: 01705831991 ।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.