Home / অন্যান্য / সব রেকর্ড ছারাতে পারে,তীব্র প্রদাহে পুরছে রাজশাহী।

সব রেকর্ড ছারাতে পারে,তীব্র প্রদাহে পুরছে রাজশাহী।

রাজশাহীতে এ মৌসুমে উচ্চ তাপমাত্রা রেকর্ড ছাড়াতে পারে। আবহাওয়াবিদরা বলছেন, ৭৪ বছরের মধ্যে এবার তৃতীয়বারের মতো দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই ছিলো বৈশাখের দ্বিতীয় দিনে।

তাদের আশঙ্কা, উচ্চ তাপপ্রবাহের এই মাত্রা আরও বাড়তে পারে সামনের দিনগুলোতে। এরইমধ্যে তাপদাহে অসুস্থতা বেড়েছে। প্রভাব পড়েছে মানুষের জীবন ও জীবিকায়।

গত ৭৪ বছরে এই নিয়ে তৃতীয়বার রেকর্ড করা হলো সর্বোচ্চ সংখ্যক তাপমাত্রা বলে জানা যায় সাধারনত চৈত্র মাসে তাপমাত্রা বেশী থাকে কিন্তু এ বছর রাজশাহীতে তাপমাত্রা বেড়েছে ৪২ ডিগ্রী পর্যন্ত এ তাপমাত্রা আরো বেড়ে যাবে বলে সঙ্কায় আছে বলে জানান গবেষকরা।

রাজশাহী বিশ্বকিদ্যালয়ের ভৌগলিক পরিবেশ এর অধ্যাপক জানান যে সাধারণত শীত কালের চাইতে গরমকাল ধীরগতিতে চলে আর এজন্য বলা যায় যে এ তাপমাত্রা যে খুব তারাতারি চলে যাবে এমনটা ধারনা করা যাচ্ছেনা।

এই গরমে মধ্যবিত্তদের জীবনে পরছে প্রচুর হুমকি হতে হচ্ছে নানান সমস্যার মুখোমুখি । আর এই সমস্যার জন্য খেটে খাওয়া মানুষদের কষ্টও বেড়েছে দ্ধীগুন বলে জানান মিডিয়া।

এই গরমের কারনে অসুস্থ হয়ে পরছে নানান পেশার মানুষেরা এ পর্যন্ত গরমের কারনে মৃত্যু হয়েছে প্রায় ৫ জন মানুষের রামেক পরিচালক জানায় যে তারা পর্যাপ্ত বেড এর ব্যাবস্থা করে রেখেছে এই গরমের কারনে যারা অসুস্থ হবে তাদের চিকিৎসা প্রদান করতে কোনো সমস্যা হবে বলে মনে হয়না।

একে তো রমজান মাস আর এই প্রচন্ড গরমে অতিষ্ট হয়ে আছে রাজশাহীর মানুষেরা ।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.