Home / বাংলা হেলথ্ / দারিদ্রতা কে জয় করে এম বি বি এস ডাক্তার শিউলি আক্তার।

দারিদ্রতা কে জয় করে এম বি বি এস ডাক্তার শিউলি আক্তার।

দারিদ্রতা থামাতে পারেনি তার এম বি বি এস হওয়ার স্বপ্ন। লুটে নিয়েছেন তার স্বপ্নকে জয় করেছেন তার জীবনকে হয়েছেন ডাক্তার একজন গরীব মেধাবী শিউলির কথা বলছি যার নোং’রা ময়লা পোশাক বা কোনো দরিদ্রতা ঘৃনা থামাতে পারেনি তকে।

একজন ডাক্তার হতে গিয়ে শিউলি কে পোহাতে হয়েছে অনেক ঝামেলা আর কষ্ট যেটা আরো আট দশ জন ডাক্তার কখনো তারা হয়তো বা সেটা দেখেনি জীবনের দৌড় দেখে স্বপ্ন কে ইকটু ইকটু করে বাস্তবায়ন করে নিয়েছে শিউলি আক্তার ।

নানা প্রতিবন্ধকতা কাটিয়ে রাজশাহীর শিউলি আক্তারের স্বপ্নপূরণ হয়েছে। দারিদ্র কোটায় বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সম্প্রতি এমবিবিএস পাশ করেছেন তিনি। ভবিষ্যতে নিজ এলাকার চারঘাট উপজেলার মানুষের সেবা দিতে চান তিনি।

শিউলি জানান যদি বারেন্দ্র মেডিকেল কলেজের কর্তৃপক্ষ তাকে সাহায্য সহোযোগিতা না করতো তাহলে হয়তো বা তার ডাক্তার হওয়ার স্বপ্ন স্বপ্নই থেকে যেতো কোনোদিন পূরণ হতোনা ।

সে কৃতজ্ঞতা জানিয়েছেন মেডিকল কলেজের কর্তৃপক্ষের কাছে । শিউলির এ সফলতা নিয়ে কর্তৃপক্ষ জানান শিউলি একজন ছাত্রী থেকে এখন সে ডাক্তার হয়েছে তার এ সফলতা আনন্দের আমাদের রাজশাহীর একটি মেয়ে দারিদ্রতার কারনে পড়াশুনা করতে পারবেনা সেটাতো মেনে নেয়া যায়না।

তারা আরো জানায় দারিদ্র কোটায় তারা আরো ৩০ জন ছাত্রে পড়াশুনার ব্যাবস্থা করে দিয়েছে বারেন্দ্র মেডিকেল কলেজ ।

শিউলির মা জানান শিউলি অনেক কষ্ট পেয়ে বড় হয়েছে কিন্তু আজ তারা খুশি এখন আর কোনো কষ্ট নেই শিউলি ডাক্তার হয়ে এখন বারেন্দ্র মেডিকেল কলেজে ডাক্তার হিসাবে নিযুক্ত হয়েছেন।

Check Also

ডাকাতের বেশ ধরে সেজেই ডাকাত ধরলেন পুলিশ, কৌশলে মিশে যান ডাকাতের সাথে।

চারজনের একটি দল ফেনীর দাগনভূঞার তিনজনকে ডাকাতি করার প্রস্তাব দেয়। এদের একজন ছিলেন পুলিশের সোর্স। …

Leave a Reply

Your email address will not be published.