Home / অন্যান্য / ১১০ কেজি ওজনের আস্ত গরু রান্না করে তাক লাগিয়ে দিলো গ্রামের চাচীরা,তুমুল ভাইরাল ভিডিও ।

১১০ কেজি ওজনের আস্ত গরু রান্না করে তাক লাগিয়ে দিলো গ্রামের চাচীরা,তুমুল ভাইরাল ভিডিও ।

গরু একটি গৃহপালিত পশু আর বাঙালীর পালন করা অন্যতম একটি পোষা প্রানীর মধ্যে গরু সবচাইতে বেশী পালন করা হয়ে থাকে। পৃথিবীর প্রায় সবকটি দেশেই গরু লালন পালন গরুর ফার্মিং করে থাকে বানিজ্যিক ভাবে লাভবান হওয়ার জন্য ।

গরু একটি উপকারী প্রানীও বটে কারন যখন কোনো আধুনিক যন্ত্রপাতি ছিলোনা তখন মানুষ গরুকে প্রায় সকল কৃষি কাজেই লাগানো হয়ে থাকতো যেমন: হাল চাষ করা হতো গরু দিয়ে ,ধানের মারাই করা হতো গরু দিয়ে, ঘানি ভানাতেও গরুকে কাজে লাগানো হতো ।

গরু এছারাও আমাদের দুধ দিয়ে থাকে যা দিয়ে সবাই প্রোটিন এর চাহিদা পূরণ করতে পারে।আর বিশ্বের প্রায় অনেকাংশ প্রোটিন আসে গরুর দুধ থেকেই যা বাজার জাত করা হয়ে থাকে ।

গরু আমদের মাংসের চাহিদাও পূরন করে থাকে যা আমিষ সরবরাহ করে থাকে, আর এই মাংস দিয়ে করা হয় মজার মজার রান্না বান্না গরুর মাংস বা গোশত খেতে পছন্দ করেনা এমন মানুশ খুব কমি আছে ।

রান্না করার মধ্যে গরুর মাংসের অনেক রেসিপি রয়েছে আজকে যে বিষয়টি তুলে ধরা হবে তা হলো গরুর মাংস দিয়ে তেহারী রান্না করে মজা করে খাওয়ার একটি উৎসব প্রায় যা আয়োজন এক বিদেশী ইউটিউব চ্যানেল ডুডু এক্সপ্লোরার।

যারা কিনা একটি গ্রামে যায় এবং সেখানে আস্ত একটি গরুকে সুন্দর করে বানিয়ে তৈরী করলো গরুর গোশতের তেহারী বিরিয়ানী যা আমাদের বাঙালীদের অনেক প্রিয় একটি খাবারও বটে ।

তা রান্না করেছে গ্রামের সকল চাচীরা মিলে অনেক আনন্দ করে তারা আয়োজনটি করেছেন এবং তারা রান্নার পর গ্রামের সকল মানুষকে বিলিয়ে দিয়েছে ।

কাজটি প্রসংসনীয় বলে দাবি করছে নেটিজেনরা যা অনেক সারা পেয়েছে । ভিডিওটি দে’খতে এখানে ক্লিক করুন ।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.