Home / অন্যান্য / জামাই মেলায় জামাইদের মাছ কেনার প্রতিযোগিতা।

জামাই মেলায় জামাইদের মাছ কেনার প্রতিযোগিতা।

বাংলাদেশ একটি সুন্দর সাজানো একটি দেশ এদেশ ষড়ঋতুর দেশ সবঋতু মিলিয়ে আমাদের বাংলাদেশ,তবে বাংলা ফাল্গুন হেক আর বৈশাখ মেলা হচ্ছে ঐতিহ্যবাহী একটি অনুষ্ঠান বাঙালী সংস্কৃতিতে। কবে পৌষ মাসে মেলা হওয়াটা কেমন জেনো নতুন নতুন মনে হয় কার সাধারণত আমাদের দেশে বৈশাখ মাসেই সবধরনের মেলা হয়ে থাকে।

গাজীপুরে পৌষসংক্রান্তিতে চলছে জামাই মেলা। কালিগঞ্জের বিনিরাইল বিলে উৎসবমুখর পরিবেশ। ভিড় জমিয়েছেন অসংখ্য মানুষ। আয়োজকরা জানান, শতবছরের ঐতিহ্য এই মেলা।

গাজীপুরের কালীগঞ্জে ঝিনিরাইল বিল পৌষ সংক্রান্তিতে এখানে বসেছে জামাই মেলা ভিডিও নিয়েছেন অসংখ্য মানুষ নানা প্রজাতির মাছ আছে শাপলাপাতা সামুদ্রিক মাছ সেখান থেকে সবচেয়ে বড় মাছ কেনার চেষ্টায় থাকে জামাইরা কে আগে নিয়ে যাবেন শ্বশুরবাড়ি।

মেলায় বিড় করা লোকেরা সবাই আশে পাশের এলাকার জামাই আর জামাইরা মিলে সকলে এটা মনে করে বিয়েতো করেছ শ্বশুর বাড়িতে সবসময় মিষ্টি এটা ওটা তো নিয়ে যাওয়া হয় তাই তারা সবসময়ের কথা না ভেবে এই মেলা উপলক্ষে চায় সবার বড় মাছটি শ্বশুর বাড়ি কিনে নিয়ে যেতে ।

কারন তারা এটা মনে করে যে তারা যদি সবচেয়ে বড় মাছটি কিনে নিয়ে যায় তাহলে তারা সবথেকে বেশী আদর যত্ন পাবে ।এবং জামাই হিসাবে তাদের নাম অনেক বড় হবে বা যেটা সন্মানের হবে বলে মনে করে থাকে ।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.