Breaking News
Home / বিনোদন / গোটা বিশ্বকে নাচানো এক আইসক্রিম বিক্রেতার গল্প।

গোটা বিশ্বকে নাচানো এক আইসক্রিম বিক্রেতার গল্প।

ঢাকার অদূরে পূর্বাচলে চলছে বাণিজ্যমেলা। বাণিজ্যমেলায় কেনাকাটা ও ঘুরতে গিয়েই হঠাত করেই থমকে যেতে হচ্ছে। কেননা আইসক্রিম পার্লারের সামনে এলেই দেখা যাচ্ছে তরুণী থেকে শিশুরা পর্যন্ত আইসক্রিম নিতে গিয়ে নাচছে। দেখা গেল একজন পর্দানশীন কিশোরীও নিজেকে সামলাতে না পেরে নেচে গেল।

ব্যাপার কী? খোঁজ নিতে গিয়ে জানা গেল আইসক্রিম খেতে চাইলে নাকি নাচ করতে হয়। যার ফলে নাচটির নামই হয়ে গেছে আইসক্রিম ডান্স। বিষয়টি নিয়ে দুইদিন ব্যাপী ইউটিউব, বিভিন্ন ভিডিও স্ট্রিমিং সাইট ঘেঁটে জানা গেল, এই নাচের আবিষ্কার হয়েছে তুরস্কে।

বেশকিছুদিন ধরেই এটা নাকি সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড। আইসক্রিম খেতে গিয়েই নাচছেন। আর এর বাইরে বাংলাদেশিরাও পিছিয়ে নেই। ইউটিউব ও টিকটকে হাজার হাজার নিত্য নতুন ঢঙে আইসক্রিম ডান্সের ভিডিও।

ভিডিও
ঢাকার বাণিজ্যমেলায়

আইসক্রিম ডান্স কেন? তুরস্কের একজন আইসক্রিম বিক্রেতা নিজের আইসক্রিম পার্লারে একটি গান বানিয়ে নিজের দোকানে চালাচ্ছিলেন। আর সেখান থেকেই এই ভাইরাল নাচের শুরু। এই আইসক্রিম বিক্রেতার নাম মেহমেত ডিঙ্ক। ১৯৮২ সালে তুরস্কের হাটেয় প্রদেশের আন্টাকিয়াতে জন্ম গ্রহণ করেন।

ভিডিও
ক্রেজি আইসক্রিম বিক্রেতার সঙ্গে ক্রেজি ডান্সার

১৯৮২ সালে জন্ম নেওয়া শৈশব কৈশোর বড়ই কষ্টে কেটেছে মেহমেত ডিঙ্কের। মাত্র ১৬ বছর বয়সে ইউরোপের দেশ সাইপ্রাসে কর্মজীবন শুরু করেন। না বড় কোনো কাজ শুরু করেননি। জীবিকা শুরু করেন নির্মাণ শ্রমিক হিসেবে। জীবনে কথাও নাকি স্থির হতে পারছিলেন না তিনি। যা কাজ করেছিলেন সে সঞ্চয় নিয়েই ফেরেন তুরস্কে।

তুরস্কের মোস্তফা কামাল বিশ্ববিদ্যালয় বিজনেস ইনফরমেটিকসে পড়াশোনা শুরু করেন। একই সাথে শুরু করেন আইসক্রিম বিক্রি করা। তুরস্কের আন্টাকিয়া শহর একটি পর্যটন শহর। দিঞ্চ এই শহরের লারায় শুরু করেন আইসক্রিম বিক্রির পেশা। সবসময় কাজে বৈচিত্রতা খুঁজতেন মেহমেত। করোনা মহামারী শুরুর আগে নেচে গেয়ে আইসক্রিম বিক্রির ধারণাটি মাথায় আসে।

ভিডিও
আসল গান যেটায় মাতোয়ারা বিশ্ব

মেহমেত নিজের গাওয়া গান ‘কালবিমসিন’ এর সঙ্গে নেচে আইসক্রিম বিক্রি করতে শুরু করেন। এরপর ক্রেতাদের আহবান জানাতেন নিজের স্টাইলে নাচার জন্য। অনেকেই তার আহবানে সাড়া দিতে থাকেন। ক্রমেই ‘সিলগিন ডন্ডুরমাজে’ মানে তার দোকানে ক্রেতাদের ভিড় বাড়তে থাকে। এই গানটিও বলিউডের একটি গানের সুর থেকে অনুকরণ করে বানান বলে জানা যায়।

ভিডিও
স্পাইডারম্যান সেজে আসা এই ব্যক্তির নাচও ভাইরাল

এই ভিডিওগুলো প্রথমের দিকে মেহমেত নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করতেচন। সেগুলো ক্রমেই সোশ্যাল মিডিয়ায় জায়গা করে নিতে শুরু করে। একটা সময় সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড হয়ে যায়। ইউটিউব টিকটক কিংবা ইনস্টাগ্রাম ঘাঁটলেই এখন শত শত বাংলাদেশির আইসক্রিম গানের নাচ দেখা যাবে।

ভিডিও

এই ভিডিওটি দেখেছেন এক কোটি ২০ লাখ মানুষ

মেহমেত এই আইসক্রিম বিক্রি করেই এখন মহাতারকা। দেশটির এখন আলোচিত মডেল তিনি। ইনস্টাগ্রামে মেহমেত ডিঙ্ককে অনুসরণ করা হয়। ইউটিউবে ১৬ লাখের বেশি সাবস্ক্রাইবার। টিকটকে এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় তারকাদের একজন।

বিস্মিত করেছে এই শিশুর নাচ

ভিডিও

Check Also

পরীমনির যত বিয়ে হয়েছে ।

ঢালিউডের আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনি। তাকে নিয়ে খবরে বিভিন্ন সময় গরম হয়ে উঠে মিডিয়া পারা। হওয়াটাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *