Breaking News
Home / অন্যান্য / বাস্তবসম্মত নয় রেস্তোরার বিধি-নিষেধ, দাবি রেস্তোরাঁ মালিক সমিতির।

বাস্তবসম্মত নয় রেস্তোরার বিধি-নিষেধ, দাবি রেস্তোরাঁ মালিক সমিতির।

দেশে প্রতিদিনই করোনা শনাক্তের হার বাড়ছে। বাড়ছে ওমিক্রন শনাক্তও। এ অবস্থায় করোনা প্রতিরোধে মাস্ক ছাড়া রাস্তায় বের হলে জরিমানার বিধানসহ ১১ দফা বিধি-নিষেধ জারি করেছে সরকার। এই নিদের্শনাগুলো

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হবে। তবে এসব নির্দেশনার মধ্যে একটি হচ্ছে- কেউ রেস্তোঁরায় খেতে গেলে তাকে করোনা টিকার সনদ দেখাতে হবে। সরকারের এই নির্দেশনা বাস্তবসম্মত নয় বলে মনে করছেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সংগঠনটির সমিতির সাধারণ সম্পাদক ইমরান হাসান গণমাধ্যমকে বলেছেন, রেস্তোরাঁ আসা কোনো কাস্টমারকে আমরা বাধা দিতে পারবো না। তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে রেস্তোরাঁর

বিষয়ে সরকারের নির্দেশনা নিয়ে বৈঠক করা হয়েছে। সেখানে সবাই একমত হয়েছেন যে, রেস্তোরাঁর বিষয়ে সরকারের সিদ্ধান্তটি বাস্তবসম্মত নয়। তিনি বলেন, আমরা বলেছি, মাস্ক পরা নিশ্চিত করতে হবে। আর এ ব্যবসার সঙ্গে যারা জড়িত রয়েছেন, তাদের মধ্যে যারা টিকার আওতায় আসেননি, তাদেরকে টিকা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

ইমরান হাসান বলেন, সরকারের কাছে আমরা আবেদন করেছি, এ সিদ্ধান্ত থেকে সরে আসার। বাস্তবসম্মত সিদ্ধান্ত দিয়ে আমাদেরকে যেন ব্যবসা পরিচালনা করার সুযোগ দেওয়া হয়। আমরা কাস্টমারকে বাধা দিতে পারবো না। এটা একটা ভোগান্তি, এই ভোগান্তি আমরা নিতে পারবো না।

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে দুইজন। এ নিয়ে দেশে গতকাল পর্যন্ত মোট মারা গেছে ২৮ হাজার ১০৭ জন।

Check Also

জমি দখল করে বালু ফেলে নষ্ট করা হচ্ছে আবাদি ফসল।

কৃষক বাচলে বাচবে দেশ এই আমাদের সোনার বাংলাদেশ ,এই উক্তিটা কি আসলে ভূল হতে চলেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *