Home / অন্যান্য / তৃষ্ণার্ত একটি কুকুর ছানাকে জল পান করালো ছোট্ট একরত্তি শিশু, মানবিকতার নজির ।

তৃষ্ণার্ত একটি কুকুর ছানাকে জল পান করালো ছোট্ট একরত্তি শিশু, মানবিকতার নজির ।

এ যেন মানবিকতার নজির। পুঁথিগত শিক্ষার আগে যে নৈতিক শিক্ষা কতটা জরুরী। তার প্রমাণ মিলল সম্প্রতি। এই কঠিন পৃথিবীতে টিকে থাকতে একটু সহানুভূতিশীল।

না হলে যে বিপদে অন্যের থেকে তা পাওয়া যায় না। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ফুঁটে উঠলো মানবিকতার আসল অর্থ। কোনো সেলিব্রিটি নয়, একটি সাধারণ বাচ্চা ছেলে মানবিকতার সংজ্ঞা দিল তার কাজের মাধ্যমে।

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেল, একটি বাচ্চা ছেলে নিজে হাতে একটি কুকুর ছানাকে জল খাওয়াচ্ছে। বড়ো একটি কল নিজে পাম করে জল খাওয়ানো সহজ কথা নয়। অনবরত পাম করে ছোট্ট কুকুর ছানাটিকে সে জল খাইয়েছে। ছোট্ট শিশুটিকে দেখলেই বোঝা যায় সে এখনো স্কুলের গন্ডির মধ্যে প্রবেশ করেনি। তাহলে কিভাবে এমন মানবিক শিক্ষা পেলো শিশুটি?

নেটিজেনরা তার মা-বাবা ও পরিবারের সবাইকে কুর্নিশ জানাচ্ছেন। তাদের সন্তানকে ছোট থেকেই এমনভাবে গড়ে তুলছেন যা পুঁথিগত বিদ্যার থেকে অনেক বেশি। হাজার হাজার মানুষ দেখে নিয়েছেন ভিডিওটি। তার সাথেই দারুন সুন্দর সুন্দর কমেন্ট এসেছে।

এক নেটিজেন লিখেছেন – ‘তোমার বাবা-মায়ের শিক্ষাকে কুর্নিশ জানাচ্ছি’। আরেক নেটিজেন লিখেছেন – ‘পড়াশোনা করার আগেই এমন শিক্ষা, তুমি অনেক বড়ো হবে’। ‘মন মাঝি’ নামক একটি ফেসবুক পেজ থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। যার ক্যাপশনে লেখা রয়েছে – ‘সন্তানকে উচ্চশিক্ষিত করার পূর্বে নৈতিক শিক্ষায় শিক্ষিত করুন’।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.