Home / অন্যান্য / বিশ্বের বিভিন্ন দেশে তীব্র শীত, আর বৈরী আবহাওয়ার বিপর্যস্ত পার্শ্ববর্তী দেশ ভারতও।

বিশ্বের বিভিন্ন দেশে তীব্র শীত, আর বৈরী আবহাওয়ার বিপর্যস্ত পার্শ্ববর্তী দেশ ভারতও।

দৃশ্যটি হলিউড সিনেমার কোনোরকম অ্যানিমেশন নয় বা অনলাইন কোনো গেমের শীতকালীন কোন থিম । এই দৃশ্যটি তুষারাবৃত হওয়া ওয়াশিংটন অঙ্গরাজ্যের অন্যতম বড় শহর সিয়াটেলের, নিথর হয়ে পড়ে থাকা বাড়ি-গাড়ি রাস্তাঘাট সবকিছু যেন জমে আছে অনন্ত কাল ধরে।

স্থানীয় সময় বুধবার গভীর রাত থেকে শুরু করে বৃহস্পতিবার সকাল পর্যন্ত প্রায় তিন ইঞ্চি পরিমাণ তুষার ঝড় বয়ে গেছে দেশটির ওপর দিয়ে । এতে করে বন্ধ হয়ে গেছে রাস্তাঘাট বাতিল হয়েছে বেশকিছু ফ্লাইট এই অবস্থায় বাসিন্দাদের চলাফেরা নিয়ে সর্তকতা জারি করেছে স্থানীয় প্রশাসন ।

বৈরী আবহাওয়ার কারনে কো’ভি’ড ১৯ পরীক্ষা কেন্দ্র গুলো খুলে রাখার সময়সীমাও কমিয়ে আনা হয়েছে । কিছু কিছু কেন্দ্র বন্ধ করে রাখা হয়েছে এতে করে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

এ অবস্থায় স্থানীয় একজন বাসিন্দা জানায় যে, আমি পরীক্ষার জন্য শুধু গাড়ি চালিয়ে যাচ্ছি প্রায় অনেক কেন্দ্রই বন্ধ পাচ্ছি আবার অধিকাংশ কেন্দ্রগুলোতে নিবন্ধন প্রয়োজন হয় । আগামিকাল আমাকে কাজে যোগদান করতে হবে এই অবস্খায় আমি কি করবো আমার জানা নেই ।

অন্যদিকে শীতের তীব্রতা অনূভুত হচ্ছে অনুভূত হচ্ছে ভারতের উত্তরাঞ্চলীয় মোরাদাবাদ এবং নয়াদিল্লিতে । স্থানীয় সময় বৃহস্পতিবার তাপমাত্রা অস্বাভাবিক ভাবে নেমে যাওয়ায় দৈনন্দিন কার্যক্রম করতে বেগ পেতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের । হেডলাইট জ্বালিয়ে দিন রাত ২৪ ঘন্টা গাড়িগুলা চলছে , ঘন কুয়াশায় এতটাই ঝাপসা যে প্রকৃতির কাছাকাছি না আসলে কোনো কিছু দেখাই যাচ্ছেনা।

নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য ধীরগতিতে চলছে সব যানবাহন ঠিকমত দেখা যাচ্ছেনা । সেখানকার এক বাসিন্দ জানান,জীবিকার জন্য আমরা এই আবহাওয়াতেও রাস্তায় বের হয়েছি । এদিকে শুক্রবার সকাল শুরু হয়েছিল শৈত্যপ্রবাহের মধ্য দিয়ে হঠাৎ করেই তাপমাত্রা এসেছে তিন দশমিক 4 ডিগ্রি সেলসিয়াস এই অবস্থা আরো কয়েকদিন থাকতে পারে বলে পূর্বাবাস দিয়েছে আবহাওয়া দপ্তর ।

Check Also

শেকল ছেরে হাতির তান্ডব ফসলি জমির ক্ষয়ক্ষতি।

লালমনিরহাটের সদর উপজেলায় শেকল ছিঁড়ে তাণ্ডব চালিয়েছে মাহুতের একটি হাতি। রোববার দুপুরে রামচন্দ্রপুর ইউনিয়নের তিন …

Leave a Reply

Your email address will not be published.